• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
শেখ হাসিনা ম্যাজিক!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংরক্ষিত ছবি

সরকার

শেখ হাসিনা ম্যাজিক!

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ সেপ্টেম্বর ২০১৮

‘আমার হাতে কোনো ম্যাজিক নেই। জনগণের ভালোবাসাই আমার ম্যাজিক।’ গতকাল রোববার গণভবনে নেপাল সফর-পরবর্তী সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশ্নপর্বের একপর্যায়ে একজন সাংবাদিক প্রশ্ন করেন, গত নির্বাচনের আগে শেখ হাসিনা দিনবদলের সনদ ঘোষণা করেছিলেন। সরকারের শেষ প্রান্তে এসে সেই দিনবদলের পালা দৃশ্যমান হয়েছে। দেশে পরিবর্তনের হাওয়া লেগেছে। তিনি জানতে চান, এর পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর কোন ম্যাজিক কাজ করেছে? সহাস্যে প্রধানমন্ত্রী উত্তরে বলেন, তার হাতে কোনো ম্যাজিক-ট্যাজিক নেই। জনগণের আস্থা ও ভালোবাসাই তার সফলতার চাবিকাঠি।

একই সাংবাদিক কিছুটা আবেগমিশ্রিত কণ্ঠে বলেন, ‘আপা আপনি নেপাল সফরে গেলে ভাবলাম কিছুটা সময় পাব বিশ্রামের। কিন্তু নেপাল থেকে শুক্রবার এসেই আপনি বড় প্রোগ্রাম করলেন আর আমাদের ছোটাছুটি শুরু হলো। শনিবারও বড় প্রোগ্রাম করলেন। ভাবলাম, জন্মাষ্টমীতে অন্তত বিশ্রাম পাব। কিন্তু আপনি ডাকলেন সংবাদ সম্মেলন। এত ধৈর্য প্রেরণা পান কোত্থেকে?’ এমন প্রশ্নের জবাবে বিনয়ের সঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তিনি জনগণের জন্য কাজ করেন। জনগণের জন্যই ক্ষমতায় আছেন। আর বাকি সময়টা জনগণের জন্যই বিলিয়ে দেবেন।

জাতির পিতার হত্যাকাণ্ড প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘মৃত্যুকে আমি ভয় পাই না। যেদিন মৃত্যু আসবে সেদিন হাসিমুখে বরণ করে নেব।’ আর আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকব, না দিলে হাসিমুখে ছেড়ে দেব।’

রূপকল্প-২১ ও উন্নত বাংলাদেশ-৪১-এর পরে কী পরিকল্পনা রয়েছে জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, এবার আমাদের লক্ষ্য ‘ডেল্টা-২১০০’। ২১০০ সাল পর্যন্ত আমাদের জাতির লক্ষ্য আমরা নির্ধারণ করেছি। আগামী একনেকের বৈঠকে আমাদের এ পরিকল্পনা পেশ করা হবে। খোদা চাহে তো যদি জনগণের ম্যান্ডেট পাই, এই লক্ষ্য বাস্তবায়নে কাজ করব আর ক্ষমতায় না এলে যারা ক্ষমতায় আসবেন, তাদের জন্য এই লক্ষ্য রেখে যাব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads