• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক

মায়ামিতে সেতু ধসে নিহত ৬

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৬ মার্চ ২০১৮

যুক্তরাষ্ট্রের মায়ামিতে পথচারী পারাপারের নির্মাণাধীন একটি সেতু ধসে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। স্থানীয় সময় বৃহস্পতিবার ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসের কাছে এ দুর্ঘটনা ঘটে।

কেনডাল রিজিওনাল মেডিকেল সেন্টারের ডিরেক্টর অব জেনারেল সার্জারি চিকিৎসক মার্ক ম্যাককেনির বরাত দিয়ে বিবিসি বলছে, আহত দুই জনের অবস্থা আশংকাজনক।

মায়ামির দমকল বিভাগের প্রধান ডেভ ডাওনে চার জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, ‘আমরা বৃহস্পতিবার রাত থেকে উদ্ধার কাজ শুরু করেছি। আমরা আমাদের মতো কাজ করছি। দ্রুতই উদ্ধার কাজ শেষ করতে পারবো বলে আশা করি।’

দুর্ঘটনার এক প্রত্যক্ষদর্শী টিয়োনা পেইজ এবিসি নিউজকে বলেন, ‘প্রথমে বিকট শব্দ শুনতে পাই, তারপর লোকজনের চিৎকার। তাকিয়ে দেখি সেতু ভেঙে পড়েছে। আর চারিদিকে ধুলোর মেঘে ছেয়ে গেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, স্থানীয় পুলিশ টেলিভিশন চ্যানেলের হেলিকপ্টারগুলোকে সেখান থেকে সরিয়ে দিয়েছে। যাতে করে উদ্ধার কর্মীরা ধ্বংসস্তুপের নীচে আটকে পড়া মানুষের চিৎকার শুনতে পারেন।

ফ্লোরিডা হাইওয়ে পেট্রোল জানায়, সেতুর স্প্যান ভেঙে নিচে চলন্ত গাড়িগুলোর উপর আছড়ে পড়ে। এতে কমপক্ষে আটটি গাড়ি দুমড়ে-মুচড়ে যায়। নির্মাণাধীন সেতুটি  আগামী বছরের গোড়াতে উদ্বোধন করার কথা ছিল। হারিকেন-ঝড় মোকাবেলার মতো মজবুত করে এটির ডিজাইন করা হয়েছিল।  কিন্তু নির্মাণের আগেই ভেঙে পড়ায়-সেতুটি নির্মাণে কারিগরি ত্রুটি ছিল বলেও দাবি করেছেন অনেকে। ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্যই নির্মাণ করা হচ্ছিল সেতুটি।

ফ্লোরিডার গর্ভনর রিক স্কট ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, তদন্তের মাধ্যমে সেতু ভেঙে পড়ার কারণ খুঁজে বের করা হবে। চলুন সবাই হতাহতদের জন্যে প্রার্থণা করি।

এদিকে এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওই সেতু ধসে পড়ার ঘটনা খুবই হৃদয়বিদারক। ঘটনার পর সেখানে ছুটে যাওয়া আপদকালীন কর্মীদের ধন্যবাদ জানাই। আজকের সন্ধ্যার প্রার্থণা ক্ষতিগ্রস্থদের প্রতি উৎসর্গ করলাম।

আরও পড়ুন



ফিচার

উন্মুক্ত পাঠশালা

  • আপডেট ২৮ নভেম্বর, ২০২০

শিশু

আপনার শিশুকে কেন বই পড়তে দেবেন

  • আপডেট ২৮ নভেম্বর, ২০২০

ফিচার

জলকাব্য-৩-এর চিত্রপ্রদর্শনী

  • আপডেট ২৮ নভেম্বর, ২০২০
বাংলাদেশের খবর
  • ads
  • ads