• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads

আন্তর্জাতিক

অ্যাসাঞ্জ ইস্যুতে এফবিআই’র জিজ্ঞাসাবাদের মুখে পামেলা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ মার্চ ২০১৮

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের সঙ্গে দেখা করে বিপাকে পড়েছেন বেওয়াচ খ্যাত হলিউড তারকা পামেলা এন্ডারসন। ওই সাক্ষাতের বিষয়ে শিগগির যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ গোয়েন্দা সংস্থা এফবিআই এর জিজ্ঞাসাবাদের মুখে পড়তে যাচ্ছেন তিনি।

মার্কিন ওয়েবসাইট রাডার অনলাইনের বরাতে ডেইলি মেইল এর খবরে বলা হয়েছে, লন্ডনে অ্যাসাঞ্জের সঙ্গে বন্ধুত্ব এবং সাক্ষাতের নানা বিষয় নিয়ে পামেলাকে জিজ্ঞাসাবাদ করবে এফবিআই।

এ বিষয়ে পামেলা এন্ডারসন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লিখেছেন, ‘এফবিআইয়ের আসন্ন ওই জিজ্ঞাসাবাদের ঘটনায় আমি কিছু মনে করিনি। প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক মনোনীত সিআইয়ের প্রধান গিনা হাসপেল জিজ্ঞাসাবাদ করলেও কিছু মনে করবো না। আমি অ্যাসাঞ্জকে ভালোবাসি। কিন্তু ওই ভালোবাসা প্রেমময় নয়। আমি তাকে ভালোবাসি কারণ তিনি অত্যন্ত সাহসী।’

এদিকে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন খোদ অ্যাসাঞ্জ। টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘এফবিআইয়ের নতুন নিশানা এবার পামেলা।’

উল্লেখ্য, অ্যাসাঞ্জের বিরুদ্ধে সুইডেনে দুই নারীকে ধর্ষণ এবং যৌন হয়রানির অভিযোগ রয়েছে। যদিও গত বছর সুইডেন ওই মামলা থেকে তাকে খালাস দিয়েছে। কিন্তু অ্যাসাঞ্জ সুইডেনে ফেরত যাচ্ছেন না। কারণ তার আশংকা সেখানে গেলে তাকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হতে পারে।

উইকিলিকসের মাধ্যমে অসংখ্য গোপন মার্কিন সামরিক নথি প্রকাশ করে আলোচনায় আসেন অস্ট্রেলিয়ার এই নাগরিক।  তারপর থেকেই তিনি যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেডদের একজন।  তবে গ্রেফতার এড়াতে ২০১২ সাল থেকে লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে আছেন অ্যাসাঞ্জ।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads