• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads

আন্তর্জাতিক

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলায় বহু হতাহত

  • প্রকাশিত ০৯ এপ্রিল ২০১৮

সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছে। একটি সামরিক বিমানবন্দরে  এ হামলা চালানো হয়। সোমবার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসির।

বিদ্রোহী নিয়ন্ত্রিত দামেস্কে রাসায়নিক হামলার ঘটনায় সরকার এবং তাদের মিত্রদের যুক্তরাষ্ট্র সতর্ক করার পরেই ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে।

রাসায়নিক হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে ‘পশু’ বলে অভিহিত করেছেন। এই হামলায় সিরিয়া ও তার ঘনিষ্ঠ মিত্রদের চরম মূল্য দিতে হবে বলেও সতর্ক করেছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের এমন হুমকির পর আশঙ্কা করা হচ্ছে হয়তো সিরিয়ায় তারাই হামলা চালিয়েছে। কিন্তু তাইফুর বিমানবন্দরে হামলার ঘটনা অস্বীকার করেছে পেন্টাগন।

সাম্প্রতিক সময়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় সিরিয়ায় কোনো বিমান হামলা পরিচালনা করছে না বলে উল্লেখ করেছেন পেন্টাগনের এক মুখপাত্র।

ওই মুখপাত্র বলেন, আমরা সার্বিক পরিস্থিতির ওপর গভীরভাবে নজর রাখছি। সিরিয়ায় এবং অন্যান্য স্থানে যারা রাসায়নিক হামলা চালাচ্ছে তাদের জবাবদিহিতার জন্য চলমান কূটনৈতিক উদ্যোগকে সমর্থন দেয়া হছে।

সোমবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা নিউজ এজেন্সির এক খবরে বলা হয়েছে, তাইফুর বিমানবন্দরে কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এর পরেই হামলায় বহু মানুষ হতাহত হয়েছে বলে জানানো হয়। তবে হতাহতের সঠিক সংখ্যা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads