• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সংরক্ষিত ছবি

রাজনীতি

খালেদাকে মুক্ত করার পথ একটাই: কাদের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩০ এপ্রিল ২০১৮

আইনি লড়াই ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করার দ্বিতীয় কোনো পথ খোলা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

আসন্ন সংসদ নির্বাচনের আগে খালেদা জিয়াকে মুক্তি না দেওয়ার কৌশল নিয়েছে আওয়ামী লীগ- বিএনপির এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, সরকার তো খালেদা জিয়াকে জেলে রাখছে না। রাখছেন আদালত। আদালতে তারা ফাইট করুক। বিএনপি নেতাদের সমালোচনা করে তিনি বলেন, তারা এখন আন্দোলন-আন্দোলন করছে। আন্দোলনে কেউ সাড়া দেবে না। জনগণ এখন নির্বাচনের মুডে আছে, আর তারা ডাক দিচ্ছে আন্দোলনের। আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, তারাও (বিএনপি) এতে প্রতিদ্বন্দ্বিতা করছে। পরে আরো চারটি সিটি করপোরেশন নির্বাচন। সেমিফাইনাল পর্ব চলছে। এরপর ফাইনাল আসবে ডিসেম্বর মাসে, জাতীয় সংসদ নির্বাচন। তাই বেগম জিয়ার ব্যাপারটি তারা লিগ্যাল ব্যাটেলে গেলেই ভালো করবে। লিগ্যাল ব্যাটল ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করার দ্বিতীয় পথ খোলা নেই।

খালেদা জিয়ার চিকিৎসা জেল কোড অনুযায়ী হচ্ছে জানিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, তার অবস্থার অবনতি হলে সেটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখে, স্বাস্থ্য মন্ত্রণালয় আছে, তারাও দেখে। একটি মেডিকেল বোর্ডও তাকে দেখছে। কিন্তু বিএনপি নেতারা যেভাবে তারস্বরে চিৎকার দিচ্ছেন, আমার মনে হয়, তারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করছেন। এটা দুঃখজনক। ওবায়দুল কাদের বলেন, চিকিৎসাশাস্ত্রে বিএনপি নেতাদের অভিজ্ঞতা আছে বা তারা চিকিৎসা বিশেষজ্ঞ- আমার জানা নেই। ফখরুল সাহেব, মওদুদ সাহেব, নজরুল সাহেব- এরা কেউ ডাক্তার, সেটা আমার জানা নেই। কিন্তু তারা যেভাবে কথা বলছেন, আমার মনে হয় তারা সবচেয়ে বিশেষজ্ঞ ডাক্তার। খালেদা জিয়াকে দুয়েকদিনের মধ্য বেসরকারি হাসপাতালে নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, যা-ই হবে, সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তরা ও চিকিৎসকরা ঠিক করবেন। এখানে বিএনপির কথা আর আওয়ামী লীগের কথায় বেগম জিয়ার চিকিৎসা হবে না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads