• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
হত্যাকাণ্ড অপরাধ দমনের উপায় হতে পারে না : রিজভী

মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ছবি : সংগৃহীত

রাজনীতি

হত্যাকাণ্ড অপরাধ দমনের উপায় হতে পারে না : রিজভী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২২ মে ২০১৮

বিচারবহির্ভূত হত্যার নামে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর মানুষ হত্যা মানবাধিকার পরিপন্থি ও আইনের সুস্পষ্ট লঙ্ঘন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার মাধ্যমে অপরাধ দমন করা সম্ভব নয়। বেআইনি মৃত্যুদণ্ড অপরাধ দমনের মানদণ্ড হতে পারে না।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, বিচারবর্হিভূত হত্যার নামে সারা দেশে আইন-শৃঙ্খলা বাহিনী মানুষ হত্যা করছে। যা মানবধিকারের পরিপন্থী ও আইনের সুস্পষ্ট লংঘন। এই হত্যাকান্ড দেশবাসীর মধ্যে ভীতির সঞ্চার করেছে।

রিজভী বলেন, গত রাতেও ১০ জনকে ক্রসফায়ার দেওয়া হয়েছে। আমরা আশঙ্কা করেছি এর পিছনে সরকারের অসৎ উদ্দেশ্য রয়েছে। সরকার মাদক নির্মূলের নামে বিচারবহির্ভূত হত্যারকান্ড চালাচ্ছে। মাদকবিরোধীদের নির্মূল করতে গিয়ে টার্গেট করে সরকার বিরোধী দলের তরুণ নেতাকর্মীদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করে মেরে ফেলছেন। এরই ধারাবাহিকতায় গত রাতে নেত্রকোনায় কথিত ক্রসফায়ারে হত্যা করা হয়েছে ছাত্রদলের সদস্য আমজাদ হোসেনকে।

রিজভী আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আতঙ্ক তৈরি করাই সরকারের উদ্দেশ্য। সুষ্ঠু নির্বাচন আওয়ামী লীগের সংস্কৃতিতে নেই। মাদকবিরোধী অভিযানের নামে মানুষের মধ্যে আতঙ্ক তৈরিই সরকারের নতুন প্রকল্প।

বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী অভিযোগ করে বলেন, রমজানেও সাদা পোশাকে পুলিশ তল্লাশির নামে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানী করছে পুলিশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads