• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
অভিযান ব্যর্থ বলা যাবে না : কাদের

বিশেষ বাস সার্ভিস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবব দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সংগৃহীত ছবি

রাজনীতি

অভিযান ব্যর্থ বলা যাবে না : কাদের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০২ জুন ২০১৮

চলমান মাদকবিরোধী অভিযানে নিহত টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হককে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এমন অভিযানে দু-একটা ভুলতো হতেই পারে। অভিযান নিয়ে নানা বিতর্ক থাকলেও অভিযানকে ব্যর্থ বলা যাবে না।

গণপরিবহনে নারীদের যৌন হয়রানি রোধে র‌্যাংগস গ্রুপের তত্ত্বাবধানে বিশেষ বাস সার্ভিস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

একরামের ঘটনা তদন্ত চলছে জানিয়ে কাদের বলেন, বিষয়টা আমাদের নজরে রয়েছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিষয়ে অবগত রয়েছেন। এতটুকু বলতে পারি, কেউ যদি দোষী হয়, তদন্ত হচ্ছে, ব্যবস্থা নেওয়া হবে।

দীর্ঘদিন যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকা একরামুল হক অন্তঃকোন্দল বা বিভক্ত রাজনীতির শিকার হয়েছেন কি না- প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখানে অন্তঃকোন্দল কোথা থেকে আসলো? আপনারা এই বলছে ক্রসফায়ার, আবার বলছেন হত্যা। আসলে কী! তদন্ত শেষে না হলে বলা যাবে না, কি হয়েছে।

মাদকবিরোধী অভিযান সম্পর্কে মন্ত্রী বলেন, ইয়াবার মরণ ছোবলে আমাদের তরুণ সমাজ আজ ধ্বংসের মুখে। কিন্তু বিএনপি এ বিষয়ে একটি কথাও বলেনি। বরং সমালোচনা করে মাদক ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, শুধু সরকারের সমালোচনা না করে দেশের ভালো নিয়ে ভাবুন। শুধু বিরোধীতার খাতিরে বিরোধীতা রাজনীতি নয়।

মাদকবিরোধী অভিযানে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গত ২৬ মে নিহত হন কক্সবাজারের টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হক। ওই ঘটনার পর বেরিরে আসে, তিনি মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন না। এমন কি পুলিশও বলছে, তার বিরুদ্ধে কোনো মামলাই ছিল না। তার পরিবারের সদস্য, এলাকার রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলা চেয়ারম্যান এবং সাধারণ মানুষও স্বীকার করেছেন তিনি ছিলেন একজন সৎ মানুষ। শুধু স্থানীয় আওয়ামী লীগই নয়, একরামের রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিও বলছে একরামুল হক ছিলেন সৎ মানুষ, ভালো মানুষ।

শুক্রবার নিহত একরামুল হকের স্ত্রী সংবাদ সম্মেলন করে একটি অডিও ক্লিপ তুলে দেন। যেখানে স্পষ্টই উঠে আসে বন্দুকযুদ্ধে নয়, একরাম নিহত হওয়ার পূর্ব মুহূর্তের পরিস্থিতি ছিল অন্যরকম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads