• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

খেলা

‘বিশ্বকাপের আগেই চুপসে যাবে ব্রিটিশ মিডিয়া’

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৮

ধীরে ধীরে এগিয়ে আসছে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ। ফুটবলের জাঁকজমকপূর্ণ এই হাড্ডাহাড্ডি লড়াই শুরু হতে বাকি আছে আর মাত্র ৬৫ দিন। এদিকে বিশ্বকাপ নিয়ে ব্রিটিশ মিডিয়ায় যে নেতিবাচক খবর প্রচার হচ্ছে, তা বল মাঠে গড়ানোর পরই থেমে যাবে বলে মনে করেন সাবেক ইংলিশ ডিফেন্ডার সোল ক্যাম্পবেল। তিনটি বিশ্বকাপ খেলা ক্যাম্পবেল এক সাক্ষাৎকারে বলেছেন, এমনটি সব সময়ই হয়। মাঠের খেলা শুরু হলে তার উত্তেজনাতেই সব নেতিবাচক খবর বন্ধ হয়ে যাবে।

নিজ দেশের মিডিয়ায় নেতিবাচক খবর প্রচার প্রসঙ্গে সাবেক ফুটবল তারকা ক্যাম্পবেল বলেছেন, ‘সব বিশ্বকাপ শুরুর আগেই এমন নেতিবাচক খবর প্রচার হয়। হওয়াটাই স্বাভাবিক। কিন্তু সেগুলো আর থাকে না যখন খেলাটা শুরু হয়ে যায়। এবারো থাকবে না। খেলা শুরু হলে সবার মনোনিবেশ থাকবে ফুটবলের রুদ্ধশ্বাস ম্যাচের দিকে।’

‘বিশ্বকাপ হলো বিশ্বের সবচেয়ে বড় আকর্ষণীয় খেলাধুলার আসর। শুরুর আগে অনেক বিষয়ই থাকে আলোচনার। আবাসন, পরিবহন, নিরাপত্তা- সব কিছুরই নিশ্চয়তা চান সবাই। রাশিয়া একটি সফল বিশ্বকাপ উপহার দিতে সর্বশক্তি দিয়ে কাজ করে যাচ্ছে’- বলেছেন ১৯৯৮, ২০০২ ও ২০০৬ সালের বিশ্বকাপ খেলা সেন্টার ব্যাক ক্যাম্পবেল।

বিশ্বকাপ ফুটবল আগামী ১৪ জুন শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে রাশিয়ায়। দেশটির ১১ শহরের ১২ স্টেডিয়াম বুকে ধারণ করবে ‘ দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। স্বাগতিক রাশিয়াসহ বিশ্বের ৩২টি দেশ খেলবে শিরোপা লাভের জন্য।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads