• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

খেলা

মুগুরুজার ষষ্ঠ শিরোপা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৮

প্রথম সেট হেরে পিছিয়ে পড়েছিলেন গার্বিন মুগুরুজা। কিন্তু তারপরও শিরোপা জয়ের লক্ষ্যে অটল ছিলেন। হাল ছেড়ে না দেওয়ায় পুরস্কারও পেয়েছেন সাবেক এই নাম্বার ওয়ান। জিতে নিয়েছেন মন্টেরি ওপেনের শিরোপা। মেক্সিকান এই টুর্নামেন্টে প্রথমবারের মতো বনে গেলেন রানি। চলতি বছর এটিই মুগুরুজার প্রথম শিরোপা। সব মিলিয়ে ক্যারিয়ারের ষষ্ঠ ডব্লিউটিএ শিরোপা ঘরে তুলেছেন সাবেক এই নাম্বার ওয়ান বাছাই। ট্রফি মাথার ওপর উঁচিয়ে ধরলেও র্যাঙ্কিং অবস্থানে কিন্তু কোনো পরিবর্তন হয়নি ভেনেজুয়েলায় জন্ম নেওয়া এই মেগাস্টারের। আগের তৃতীয় অবস্থানেই যথারীতি আছেন ২৪ বছরের এই সুন্দরী।

ফাইনাল ম্যাচের শুরুতে আক্রমণাত্মক হয়ে ওঠেন টিমিয়া বাবোস। যে কারণে প্রতিপক্ষের কাছে ৩-৬ গেমে হার মানেন মুগুরুজা। তাই মুগুরুজার হারের প্রত্যাশায় প্রহর গুনছিল সবাই। টেনিসপ্রেমীদের অবাক করে দ্বিতীয় সেটেই নাটকীয়ভাবে ঘুরে দাঁড়ান স্প্যানিশ এই তারকা। হাঙ্গেরির বাবোসকে খেলায় ফেরার সুযোগ দেননি ২০১৬ সালের এই ফ্রেঞ্চ ওপেনজয়ী। সনোমা ক্লাবের এস্তাদিও জিএনপি সেগুরোসে ৬-৪ ও ৬-৩ গেমে ফাইনালে চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন উইম্বলডনের এই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে বাবোসের বিপক্ষে নিজের হার না মানার রেকর্ডটা ধরে রাখলেন মুগুরুজা। ২০১৬ সালে তিনবার খেলে তিনবারই জিতেছেন জেনেভার এই বাসিন্দা। সিনসিনাটি, স্টুটগার্ট ও দোহা ওপেনে বাবোসকে হারিয়েছিলেন। এবার মন্টেরি ওপেনে জিতে জয়ের রেকর্ডটা ৪ ম্যাচে নিয়ে গেলেন মুগুরুজা। যে কারণে দ্বিতীয়বারের মতো মন্টেরি ওপেনের শিরোপা জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে বাবোসের। ২০১২ সালে প্রথমবারের মতো এই টুর্নামেন্টে শিরোপা ঘরে তুলেছিলেন আসরের এই চতুর্থ বাছাই।

অন্যদিকে চার্লটন ওপেনের শিরোপা জিতে নিয়েছেন কিকি বার্টেনস। পঞ্চম বাছাই জার্মানির জুলিয়া জর্জেসকে ৬-২ ও ৬-১ গেমে উড়িয়ে দিয়ে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপা ছিনিয়ে নিয়েছেন ১২তম বাছাই এই ডাচ তারকা। এই প্রথম ডব্লিউটিএ ট্যুর প্রিমিয়ার লেভেল ট্রফি জিতলেন বার্টেনস। এটিই তার ক্যারিয়ারের পঞ্চম ডব্লিউটিএ শিরোপা। যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার ভলভো কার ওপেনে চ্যাম্পিয়ন হয়েও যেন ব্যাপারটা বার্টেনসের বিশ্বাস হচ্ছে না, ‘এটি অবিশ্বাস্য ব্যাপার। মনে হচ্ছে, আমি এখনো সত্যিই বিষয়টি উপলব্ধি করতে পারেনি। কিন্তু প্রচণ্ড খুশি আমি। নিজের জন্য নিজেরই গর্ব হচ্ছে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads