• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
ads

খেলা

সমালোচনায় বিদ্ধ মেসি

  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০১৮

খেলা শুরুর সময় তিনি ছিলেন আকর্ষণের কেন্দ্রে। কিন্তু ইতালিয়ান ক্লাব এএস রোমার কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বার্সেলোনা ছিটকে যাওয়ায় তাকেই কাঠগড়ায় তুলছে স্পেনের সংবাদমাধ্যম। তিনি, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সমালোচনা শুরু হয়েছে বার্সেলোনা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দের রণনীতি নিয়েও। রোমার বিরুদ্ধে হারকে সংবাদমাধ্যমের একাংশ ব্যাখ্যা করছে বার্সেলোনা সাম্রাজ্যের পতন বলে। আবার কারো মতে, এ রকম ভাবে কখনো অপদস্থ হয়নি বার্সেলোনা। সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে, মেসিকে সমালোচনায় বিদ্ধ করা।

স্পেনের সংবাদমাধ্যমের দাবি, রোমার বিরুদ্ধে পুরো ম্যাচে ১৯ বার সঠিক জায়গায় ছিলেন না আর্জেন্টিনা অধিনায়ক। পাঁচবার রোমার গোল লক্ষ্য করে শট নিয়েছেন মেসি। কিন্তু তিনবারই লক্ষ্যভ্রষ্ট হয়েছেন। বিশেষভাবে উল্লেখ করেছে, রোমার বিরুদ্ধে দুই পর্বের ম্যাচেই গোল করতে ব্যর্থ হয়েছেন মেসি।

ম্যাচের পর বার্সেলোনা ম্যানেজার সাংবাদিক সম্মেলনে খোলাখুলিভাবে বলেছেন, ‘রোমার আগ্রাসী ফুটবলই আমাদের ছন্দ নষ্ট করে দিয়েছে। সব কিছুই ওদের পক্ষে গেছে। ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে যায় রোমা। আবার দ্বিতীয়ার্ধের শুরুতেও গোল পেয়ে যায় ওরা। এই চাপ সামলে আমরা আর ঘুরে দাঁড়াতে পারিনি।’

স্পেনের সংবাদমাধ্যম কিন্তু ভালভার্দের যুক্তি মানছে না। তাদের মতে, রোমার ফুটবলারদের আটকানোর জন্য শক্তিশালী ‘জোসে পাওলো’কে (পাউলিনহো) খেলানো উচিত ছিল ভালভার্দের। কেন ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ওসমান দেম্বেলেকে মাঠে নামিয়েছিলেন বার্সেলোনা ম্যানেজার, তা নিয়েও প্রশ্ন তুলেছে।

বার্সেলোনা তারকা সার্জিও বুটকেটস আবার সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিয়ে বলেছেন, ‘যন্ত্রণাদায়ক এই রাতটা দ্রুত ভুলে যেতে চাই। বার্সেলোনায় যোগ দেওয়ার পর প্রথমবার এভাবে বিধ্বস্ত হলাম।’ সেই সঙ্গে স্বীকার করেছেন, ভুল থেকে কোনো শিক্ষাই নেননি তারা। বুটকেটসের কথায়, ‘গত বছরও চ্যাম্পিয়নস লিগ থেকে আমরা এভাবেই ছিটকে গিয়েছিলাম। সেই হার থেকে যে আমরা কোনো শিক্ষাই নিইনি, প্রমাণ হয়ে গেল।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads