• রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
ads
বিশ্বকাপ খেলতে আশাবাদী সালাহ

মোহাম্মদ সালাহ

সংরক্ষিত ছবি

ফুটবল

বিশ্বকাপ খেলতে আশাবাদী সালাহ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৯ মে ২০১৮

উইক্রেনের রাজধানী কিয়েভে শনিবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে প্রচণ্ডভাবে আঘাতপ্রাপ্ত হয়ে মাঠ ত্যাগ করেন লিভারপুলের মিসরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। তবে আসন্ন বিশ্বকাপের আগে সুস্থ হয়ে মাঠে ফিরে আসতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

ম্যাচে মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে বল দখলের সময় বাম কাঁধে বড় ধরনের আঘাত পেয়ে ৩০ মিনিটে মাঠ ত্যাগ করেন সালাহ। ম্যাচে লিভারপুল ৩-১ গোলে পরাজিত হয়। রেডস ম্যানেজার জার্গেন ক্লপ ম্যাচ শেষে গণমাধ্যমের কাছে বিশ্বকাপে প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট বিজয়ী সালাহর খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেন। তবে মিসরীয় ফুটবল অ্যাসোসিয়েশন টুইটারে দেওয়া এক বার্তায় অন্য কথা জানিয়েছে। তাদের মতে, লিভারপুলের মেডিকেল দলের কাছ থেকে যা তথ্য পাওয়া গেছে তার ফলশ্রুতিতে সালাহ সময়মতোই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

রোববার সারা দিনই সালাহর ইনজুরি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এ ব্যাপারে বার্তাও এসেছে ভিন্ন ভিন্ন। সৌদি আরব স্পোর্টস অথরিটির চেয়ারম্যান ও ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের সভাপতি টার্কি আল-শেখ জানিয়েছেন, ইনজুরির কারণে দুই মাস সালাহকে মাঠের বাইরে থাকতে হবে। তবে সালাহ নিজে বিষয়টি নিয়ে টুইটারে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টার করেছেন। একই সঙ্গে তিনি সবার কাছে দোয়াও প্রার্থনা করেছেন। ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড লিখেছেন, ‘এটা সত্যিকার অর্থেই বেশ কঠিন একটি রাত ছিল। কিন্তু আমি একজন লড়াকু। সব কিছুকে  পেছনে ফেলে রাশিয়ায় খেলার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। আমি মিসরকে গর্বিত করতে চাই। তবে এই মুহূর্তে সবার সমর্থন জরুরি, যা আমাকে শক্তি জোগাবে।’

বিশ্বকাপের প্রথম পর্বে গ্রুপ ‘এ’তে মিসরের প্রতিপক্ষ সৌদি আরব, উরুগুয়ে ও স্বাগতিক রাশিয়া।

গত বছর জুলাইয়ে রোমা থেকে ৩৬.৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুলে যোগ দিয়েছিলেন সালাহ। কিন্তু সাবেক এই চেলসি ফরোয়ার্ড পুনরায় প্রিমিয়ার লিগে ফিরেই এবারের মৌসুমে নিজেকে দুর্দান্তভাবে প্রমাণ করেছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করে পেশাদার ফুটবলার্স অ্যাসোসিয়েশন ও ফুটবলার্স রাইটার্স অ্যাসোসিয়েশনের বিবেচনায় বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads