• শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
ads
ক্রোয়েশিয়া ম্যাচেই নেইমার!

নেইমার

সংরক্ষিত ছবি

ফুটবল

ক্রোয়েশিয়া ম্যাচেই নেইমার!

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ৩০ মে ২০১৮

বিশ্বকাপের সপ্তাহ দুই আগেই স্বস্তি ফিরল ব্রাজিল শিবিরে। জাতীয় দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়ে দিলেন ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলার সম্ভাবনা উজ্জ্বল নেইমার দ্য সিলভা স্যান্টোসের (জুনিয়র)।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে লিভারপুলের স্টেডিয়াম অ্যানফিল্ডে খেলবে ব্রাজিল। সোমবারই লন্ডন পৌঁছেই অনুশীলনে নেমে পড়েন নেইমার, গ্যাব্রিয়েল জেসুসরা। তবে চ্যাম্পিয়নস লিগ জয়ী রিয়াল মাদ্রিদের ফুটবলাররা যোগ দিচ্ছেন আজ বুধবার।

ফরাসি লিগে গত ২৫ ফেব্রুয়ারি মার্সেইয়ের বিরুদ্ধে ম্যাচে চোট পান নেইমার। তার ডান পায়ের পাতার হাড় ভেঙে যায়। প্যারিস সেন্ত জার্মেইন (পিএসজি) তারকা অস্ত্রোপচারের পরেই রিহ্যাব শুরু করে দেন। তা সত্ত্বেও তার বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় অব্যাহত ছিল। কিন্তু তেরেজোপোলিসে জাতীয় দলের প্রস্তুতি শিবিরে যোগ দেওয়ার পর থেকেই বদলাতে থাকে ছবিটা। নেইমার প্রত্যাশার চেয়েও দ্রুত সুস্থ হয়ে ওঠায় ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তার খেলার সম্ভাবনা তৈরি হয়। যদিও ব্রাজিল তারকা নিজে খুব একটা আশাবাদী ছিলেন না। কয়েক দিন আগেই জানিয়েছিলেন, অনুশীলন শুরু করলেও এখনো পুরো ফিট নন। কিন্তু রোববার রাতে যাবতীয় সংশয় দূর করে দেন ব্রাজিল জাতীয় দলের ডাক্তার রদ্রিগো। তিনি বলেছেন, ‘ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নেইমার মাঠে নামবে। তবে পুরো ম্যাচ হয়তো ও খেলবে না।’ রদ্রিগো আরো বলেন, ‘দ্রুত সুস্থ হয়ে উঠছে নেইমার। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে এখনো একটা সপ্তাহ সময় আমাদের হাতে রয়েছে। এর মধ্যে ওর আত্মবিশ্বাস আরো বাড়বে। নেইমার ঠিক কী অবস্থায় রয়েছে, তা এই ম্যাচেই পরীক্ষা করে দেখতে চাই।’

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলেই অস্ট্রিয়া যাবে ব্রাজিল। ১০ জুন প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রিয়ার বিরুদ্ধে। তার পর ষষ্ঠ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে রাশিয়া যাবেন নেইমাররা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads