• রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭
টানা চতুর্থবারের মতো খেলবেন ১১ খেলোয়াড়

১১ জন খেলেছেন টানা তিন বিশ্বকাপ

সংগৃহীত ছবি

ফুটবল

টানা চতুর্থবারের মতো খেলবেন ১১ খেলোয়াড়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৬ জুন ২০১৮

রাফায়েল মারকুয়েজ টানা চতুর্থ বিশ্বকাপ খেলে ফেলেছেন। মেক্সিকোর এই ডিফেন্সিভ ফুটবলার রাশিয়া যাচ্ছেন টানা পঞ্চম বিশ্বকাপ খেলতে। তার সঙ্গে ১১ জন খেলেছেন টানা তিন বিশ্বকাপ। মারকুয়েজের সঙ্গে সেই একাদশ খেলবেন টানা চতুর্থ বিশ্বকাপ। তাদের নিয়েই আজকের আয়োজন।

ক্রিশ্চিয়ানো রোনালদো : তিনবার বিশ্বকাপ খেললেও জন্মভূমি পর্তুগালকে এখনো ফাইনালে তুলতে পারেননি মেগাস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০০৬-এ জার্মানি বিশ্বকাপ থেকে তার দল বিদায় নেয় চতুর্থ হয়ে। ফুটবলের সর্বোচ্চ আসরে এটাই তাদের সর্বোচ্চ পারফরম্যান্স। আসন্ন রাশিয়া বিশ্বকাপে সিআর সেভেন যাচ্ছেন বিশ্বকাপ খরা কাটাতে।

লিওনেল মেসি ও মাসচেরানো : ২০০৬ জার্মানি ও ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন লিওনেল মেসি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠলেও দেশকে বিশ্বকাপ উপহার দিতে পারেননি এই ফুটবল জাদুকর। এখন ২০১৮ বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর এই ফুটবল মহাতারকা। মেসির সঙ্গে গত তিন বিশ্বকাপ খেলেন রক্ষণভাগের ফুটবলার হাভিয়ের মাসচেরানোও।

ইনিয়েস্তা, রেইনা ও রামোস : ২০১০ দক্ষিণ আফ্রিকা আসরে স্পেনের হয়ে জেতেন বিশ্বকাপ। তার সঙ্গে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন গোলরক্ষক পেপে রেইনা ও ডিফেন্ডার সার্জিও রামোস। তিনজনই গত তিন বিশ্বকাপে খেলেছেন স্পেনের জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে।

টিম কাহিল ও মিলিগান : ২০০৬ জার্মানি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে শেষ ষোলো পর্বে নিয়েছিলেন টিম কাহিল। কিন্তু পরের দুই আসরে চরমভাবে ব্যর্থ হয় তার দল। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় সকারুজদের। অস্ট্রেলিয়ার মার্ক মিলিগানও তার গত তিন বিশ্বকাপের সতীর্থ।

এ ছাড়া গত তিন বিশ্বকাপ মিশনে ছিলেন সুইজারল্যান্ডের ভ্যালন বেহরামি, মেক্সিকোর গুইলারমো ওচোয়া ও আন্দ্রেস গুয়ারদাদো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads