• রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭
বিশ্বকাপে ম্যানসিটি ক্লাবের খেলোয়াড় সংখ্যা সর্বাধিক

বিশ্ব ফুটবলে আধিপত্য বিস্তার করতে পারছে না রিয়াল মাদ্রিদ

প্রতীকী ছবি

ফুটবল

বিশ্বকাপে ম্যানসিটি ক্লাবের খেলোয়াড় সংখ্যা সর্বাধিক

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৮ জুন ২০১৮

রেকর্ড টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ জিতেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু বিশ্ব ফুটবলে আধিপত্য বিস্তার করতে পারছে না এ স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। বরং ২০১৭-১৮ মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা জেতা ম্যানচেস্টার সিটিই আসন্ন রাশিয়া বিশ্বকাপে রাজত্ব করতে যাচ্ছে। কোচ পেপ গার্দিওলার ক্লাব থেকে রেকর্ড সর্বাধিক ১৬ ফুটবলার ২০১৮ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। ১৫ ফুটবলার নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। আর তালিকার তৃতীয় ক্লাব বার্সেলোনা থেকে বিশ্বকাপ খেলবে ১৪ ফুটবলার।

ম্যানচেস্টার সিটি (ইংল্যান্ড) : ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস, আর্জেন্টিনার সার্জিও আগুয়েরো ও বেলজিয়ামের কেভিন ডি ব্রুইনেসহ ১৬ জন সিটি ফুটবলার যাচ্ছেন রাশিয়া সফরে।

রিয়াল মাদ্রিদ (স্পেন) : ইউরো চ্যাম্পিয়নশিপের সঙ্গে পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এ ফুটবল মহাতারকার সঙ্গে স্পেনের সার্জিও রামোস ও ব্রাজিলের মার্সেলোসহ ১৫ রিয়াল খেলোয়াড় অংশ নেবেন ২০১৮ বিশ্বকাপে।

বার্সেলোনা (স্পেন) : ব্রাজিল বিশ্বকাপে শিরোপা হাতছাড়া হলেও এবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্য আটঘাট বেঁধেই নামছেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার সঙ্গে ব্রাজিলের ফিলিপ্পে কুতিনহো, উরুগুয়ের লুইস সুয়ারেজ ও ফ্রান্সের ওসমান ডেমবেলেসহ ১৪ জন ফুটবলার বিশ্বকাপে যাচ্ছেন বার্সেলোনা থেকে।

প্যারিস সেইন্ট জার্মেই (ফ্রান্স) : ব্রাজিলকে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা এনে দিতে দৃঢ়প্রত্যয়ী নেইমার ডি সিলভা। এ তারকা স্ট্রাইকারসহ ১২ জন ফুটবলার রাশিয়া পাঠাচ্ছে পিএসজি। ইংল্যান্ডের চেলসি ও টটেনহ্যাম হটস্পার থেকে ১২ জন করে; ইতালির জুভেন্টাস, ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড ও জার্মানির বায়ার্ন মিউনিখ থেকে ১১ জন করে ফুটবলার বিশ্বকাপ খেলবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads