• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
ads
শেষ আটে সুইডেন

গোল করার পর সুইডেনের এমিল ফর্সাবার্গকে ঘিরে সতীর্থদের উল্লাস

ছবি : ইন্টারনেট

ফুটবল

শেষ আটে সুইডেন

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৪ জুলাই ২০১৮

সুইডেন গ্রুপ পর্ব পার হতে পারবে- এমন ধারণা কম সংখ্যক মানুষেই করেছে। সেই দলটি গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোকে উড়িয়ে দেয়। আর জার্মানির মতো পরাশক্তি হেরে যায় দক্ষিণ কোরিয়ার কাছে। ফলে গ্রুপসেরা হিসেবে শেষ ষোলোয় নাম লেখায়। আর গতকাল সেন্ট পিটার্সবার্গে সুইজারল্যান্ডকে হারায় ১-০ গোলে। তাতে কোয়ার্টার ফাইনালের টিকেট পায় তারা।

এদিন ম্যাচের প্রথমার্ধে গোল মিসের মহড়া দেয় দুই দল। খেলার দ্বিতীয় মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সুইজারল্যান্ডের শাকিরি। তার সতীর্থরাও একই পথে হাঁটেন। ম্যাচের ৩৮ মিনিটে সবচেয়ে বড় ভুলটি করেন জেমাইলি। জুবের বল পাস দেন। বক্সের মধ্য থেকে নিশ্চিত গোল করার সুযোগ পান জেমাইলি। কিন্তু তার শট নেওয়া বল উড়ে মাঠের বাইরে চলে যায়।

খেলার ৪২ মিনিটে সুইডেনের একদাল অবিশ্বাস্য মিস করেন। লাসটিগের ক্রস থেকে আসা বল আলতো ছোঁয়ায় জালে জড়িয়ে দিতে পারতেন। কিন্তু তার শট নেওয়ায় বলটি গোলবারের ওপর দিয়ে চলে যায়। গোলপোস্ট ফাঁকা পেয়েও গোল করতে ব্যর্থ হন।

বিরতির পরও উভয় দল আক্রমণ চালাতে থাকে। কিন্তু বার বার ব্যর্থ হয়। অবশেষে খেলার ৬৬ মিনিটে এগিয়ে যায় সুইডেন। তুইভোনেন দারুণ একটি পাস দেন।  ফোর্সবাগ সেটি শট নেন। বলটি গোলরক্ষকের বরাবর ছুটলেও সুইস ডিফেন্ডার আকানজির পায়ে লেগে সেটি গতি পরিবর্তন করে জালে জড়িয়ে যায়। ১-০ গোলে এগিয়ে যায় সুইডিশরা।

গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সুইজারল্যান্ড। একের পর এক আক্রমণ চালায়। পুরো ম্যাচে ৬৭ ভাগ বল দখলে রাখে। প্রায় সুইডেনের ডাবল বল পাস দেয়। কিন্তু গোলটি আর শোধ করতে পারেনি।

উল্টো অতিরিক্ত সময়ের শেষ মিনিটের চার সেকেন্ড বাকি থাকতে সুইডেনের মার্টিন ওলসন পাল্টা আক্রমণে বল নিয়ে এগিয়ে যান। তাকে থামাতে ফাউল করা হয়। ভিএআরের মাধ্যমে দেখা যায় ডি-বক্সের সামান্য বাইরে ধাক্কা দেওয়া হয়েছে। ফলে ফ্রি-কিক পায় সুইডেন। অবশ্য সেটি গোলে পরিণত করতে পারেনি তারা। তাতে সুইজারল্যান্ডের বিদায় আটকে থাকেনি। শেষ আটে কলম্বিয়া বা ইংল্যান্ডের মুখোমুখি হবে সুইডেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads