• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
সাফের দল ঘোষণা

এশিয়াডে খেলা একাদশ রেখে মূলত দল গড়া হয়েছে

সংগৃহতি ছবি

ফুটবল

সাফের দল ঘোষণা

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৩ সেপ্টেম্বর ২০১৮

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। সবার শেষ দল হিসেবে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ। শনিবার রাতে ২০ জনের দল চূড়ান্ত করেছেন কোচ জেমি ডে। তরুণ ও অভিজ্ঞদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল গড়ে দক্ষিণ এশীয় ফুটবল যুদ্ধে নামছেন ইংলিশ কোচ।

সাফ সামনে রেখে তিন মাস আগে ৪৪ জনের প্রাথমিক দল বাছাই করা হয়েছিল, সেটি আস্তে আস্তে ছোট করে আনা হয়েছে। মাঝে এশিয়ান গেমসও খেলেছেন তরুণ ফুটবলাররা। নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা আরো তিনজন ক্যাম্পে যোগ দেন। সবার পারফরম্যান্স দেখে শেষ পর্যন্ত টিম হোটেলে সন্ধ্যার পর কোচ জেমি তার স্কোয়াড জানিয়ে দিলেন।

এশিয়াডে খেলা একাদশ রেখে মূলত দল গড়া হয়েছে। দলে জায়গা পেয়েছেন আশরাফুল ইসলাম রানা, শহীদুল ইসলাম সোহেল, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, নাসির চৌধুরী, ওয়ালি ফয়সাল, ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, বিপলু আহমেদ, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ বাবু, সোহেল রানা, রবিউল হাসান, সাদ উদ্দীন ও শাখাওয়াত রনি।

বাদ পড়া ১০ জন হলেন আবদুল্লাহ, ফজলে রাব্বি, নাবীব নেওয়াজ জীবন, মাহফুজ হাসান প্রীতম, আনিসুর রহমান জিকো, মনজুরুর রহমান মানিক, রহমত মিয়া, মতিন মিয়া, জাফর ইকবাল ও জুয়েল রানা।

সাত জাতির এই টুর্নামেন্ট ফাইনাল দিয়ে শেষ হবে ১৫ সেপ্টেম্বর। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের সব খেলা। অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে ভারত, মালদ্বীপ, ভুটান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্গা ও স্বাগতিক বাংলাদেশ। দুটি গ্রুপে বিভক্ত হয়ে সার্কভুক্ত দলগুলো টুর্নামেন্টের প্রাথমিক পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। প্রতিটি ম্যাচের জন্য টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ১০০, ৫০ ও ২০ টাকা। তবে বেশিরভাগ টিকেটই সৌজন্য টিকেট হিসেবে বিতরণ করা হবে ফুটবলসংশ্লিষ্ট বিভিন্ন ক্লাব ও জেলা ক্রীড়া সংস্থার খেলোয়াড় ও কর্মকর্তাদের। স্বল্পসংখ্যক টিকেট সাধারণ দর্শকের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads